banner

অফিস করেননি চার মন্ত্রী

NewsWorld365 NewsWorld365 , January 4, 2018
bangladesh

সরকারের মেয়াদের চার বছরের মাথায় মন্ত্রিসভার সম্প্রসারণে তিনজন মন্ত্রী ও একজন প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। এ ছাড়া রদবদল হয়েছে আরো তিনটি মন্ত্রণালয়ে। এরই মধ্যে নতুন মন্ত্রীদের দফতরও বণ্টন করা হয়েছে। নতুন-পুরনো মিলে আট মন্ত্রীর দফতর বদল হয়েছে। তবে নতুন দায়িত্ব পাওয়ার পর গতকাল চার মন্ত্রী অফিস করেননি, আর অফিস করেছেন বাকি চার মন্ত্রী। অফিস না করার পেছনে তাদের জন্য বরাদ্দ করা করে সংস্কার কাজ চলছে বলে জানা গেছে।
গতকাল যে চার মন্ত্রী অফিস করেননি তারা হলেন- পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, বন ও পরিবেশমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, মাদরাসা শিক্ষা ও কারিগরি শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী কেরামত আলী। অন্য দিকে নতুন বিমানমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ যথারীতি অফিস করেছেন।
নতুন মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর গতকাল সচিবালয়ে আসেননি নতুন বন ও পরিবেশমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এবং পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। অফিস না করার বিষয়ে পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, দেয়ার ইজ নো হারি। যার সাথে আমার মন্ত্রণালয় এক্সচেঞ্জ হয়েছে, তিনি আমার শিাজীবনের বন্ধু, এখন আত্মীয়ও বটে। অফিস না করার কারণ জানতে চাইলে তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে গিয়েছিলাম। আগামী রোববার থেকে অফিস করবেন কিনা এ প্রশ্নের জবাবে তিনি বলেন, হ্যাঁ, উচিত হবে। তবে নতুন বন ও পরিবেশমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদকে ফোনে পাওয়া যায়নি।
তথ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, দফতর বণ্টনের পর তারানা হালিমের জন্য বরাদ্দ পাওয়া ক এখনো সংস্কার করা হয়নি। মন্ত্রণালয়ের প্রশাসন শাখার সিদ্ধান্ত অনুযায়ী তারানা হালিমের জন্য তথ্য মন্ত্রণালয়ের ৪ নম্বর ভবনের ৯ম তলার ৮০১ নম্বর রুমটি সংস্কার করা হচ্ছে। ওই কে আগে বসতেন অতিরিক্ত তথ্য সচিব নাসির উদ্দিন আহমেদ। সম্প্রতি তিনি ভারপ্রাপ্ত সচিব হয়ে সচিবের রুমে চলে এসেছেন। ফলে ২ জানুয়ারি থেকে রুমটি ফাঁকা হয়েছে।
সরেজমিন দেখা গেছে, রুমের সংস্কার কাজ চলছে। সেখানে কর্মরত শ্রমিক কামরুল ইসলাম বলেন, আগামীকাল শনিবারের মধ্যে রুমের সংস্কার কাজ সম্পন্ন হবে।
এ দিকে তারানা হালিমের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। তবে তার একজন ব্যক্তিগত কর্মকর্তা জানান, মন্ত্রী মহোদয় অফিসে যাননি। রোববার থেকে তিনি অফিস করবেন বলে আমাদের জানিয়েছেন। আজ কেন সচিবালয়ে তিনি যাননি, সেটি জানি না।
অন্য দিকে মন্ত্রণালয়ের প্রশাসন শাখা থেকে জানানো হয়েছে, তথ্য প্রতিমন্ত্রী আগামী রোববার থেকে অফিস করবেন। এর আগেই তার রুমের সংস্কার কাজ শেষ হবে।
নতুন পদোন্নতি পাওয়া মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ চিকিৎসার জন্য এ মুহূর্তে ভারতের ভেলরে অবস্থান করছেন। বুধবার মন্ত্রিপরিষদ সভার বৈঠকে অংশ নেয়ার পর ওই দিন বিকেলেই তিনি সচিবালয়ে এসেছিলেন।
এ ছাড়া নতুন দায়িত্ব পাওয়া মাদরাসা শিা ও কারিগরি বিভাগের শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীর জন্য এখনো রুম বরাদ্দ হয়নি। তবে তিনিও আগামী রোববার থেকে অফিস করবেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি সম্মান জানাতে গতকাল তিনি গোপালগঞ্জে গেছেন বলে জানা গেছে।
অফিস করেছেন চার মন্ত্রী : অন্য দিকে গতকাল অফিস করেছেন নতুন বিমানমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। তাদের মধ্যে শাহজাহান কামাল ও রাশেদ খান মেনন সকাল সাড়ে ৯টার দিকে সচিবালয়ে আসেন। আর মোস্তাফা জব্বার আসেন বেলা আড়াইটার পরে। সকালে তিনি আগারগাঁওয়ের আইসিটি বিভাগে অফিস করেছেন বলে জানা গেছে। এ ছাড়া যথারীতি অফিস করেছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


nine − 7 =

নিউজওয়ার্ল্ড৩৬৫ তথ্যসমগ্র

প্রধান সম্পাদক: জগলুল আলম ফোন: ৪১০-৩৩০-১৪৩১
সম্পাদক: আহমেদ মূসা ইমেইল: editor@newsworld365.com
বার্তা সম্পাদক: কৃষ্ণ কুমার শর্মা ইমেইল: newsed@newsworld365.com
ঢাকা অফিস: ০১৭১৯৪০০৯৯২
ইমেইল: nworld365@gmail.com
বিজনেস এক্সিকিউটিভ: সঞ্জিত ঘোষ ইমেইল: accounts@newsworld365.com
জনসংযোগ: আলী আকবর ইমেইল: news@newsworld365.com
ইমিগ্রেশন সংক্রান্ত তথ্য: nworld365@gmail.com
অফিস: ৩৩-২৯ স্ট্রিট-১৩ , লং আইল্যান্ড সিটি, এনওয়াই ১১১০৬