banner

‘অভিবাসন নীতিমালা’ শিথিল করছেন ওবামা

NewsWorld365 NewsWorld365 , November 20, 2014
U.S. President Obama delivers a live televised address to the nation on his plans for military action against the Islamic State, from the Cross Hall of the White House in Washington

নিউজওয়ার্ল্ড ডেস্ক:

যুক্তরাষ্ট্রের অভিবাসন নীতিমালা শিথিলে আজ তার পরিকল্পনার একটি রূপরেখা এককভাবেই প্রণয়ন করবেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। বিদ্যমান অভিবাসন নীতিমালা সংশোধনের মাধ্যমে নতুন অভিবাসন নীতিমালা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও প্রকাশের ঘোষণা দিয়েছেন ওবামা। ৫০ লাখ মানুষের ওপর নতুন অভিবাসন নীতি কার্যকর হবে। কংগ্রেসকে পাশ কাটিয়ে রিপাবলিকানদের ক্রোধ উস্কে দিয়েই তিনি অভিবাসন নীতিমালায় পরিবর্তন আনবেন। খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ভেঙে পড়া অভিবাসন ব্যবস্থাকে পরিবর্তনে দীর্ঘ কয়েক বছর ধরে কংগ্রেসের নিষ্ক্রিয়তায় হতাশ ওবামা। দুর্ভাগ্যজনকভাবে, ওয়াশিংটন অভিবাসন সমস্যাকে দীর্ঘায়িত করেছে বলে মন্তব্য করেন ওবামা। নতুন অভিবাসন নীতিমালা বাস্তবায়নে তিনি তার নির্বাহী ক্ষমতা প্রয়োগের জন্য প্রস্তুত বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট। যুক্তরাষ্ট্রে যে কোটি ১০ লাখ মানুষ অবৈধ অভিবাসী হিসেবে বসবাস করছেন তার মধ্যে ৫০ লাখকে দুশ্চিন্তামুক্ত করবে। তাদের নিজ দেশে ফিরে যাওয়ার হুমকি থাকবে না।

গত ৪ঠা নভেম্বর সিনেটের নিয়ন্ত্রণ নেয়া মার্কিন প্রতিনিধি পরিষদে নিজেদের অবস্থান দৃঢ় করা রিপাবলিকানরা তাদের প্রতিক্রিয়া জানাতে দেরি করেননি। রিপাবলিকান নেতা পল রায়ান ২০১৬ সালের সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী। তিনি পদক্ষেপের তীব্র সমালোচনা করেছেন। হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়েছে, আজ স্থানীয় সময় রাত ৮টায় ওবামা টেলিভিশনে জাতির উদ্দেশে ভাষণ দেবেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


8 × one =

নিউজওয়ার্ল্ড৩৬৫ তথ্যসমগ্র

প্রধান সম্পাদক: জগলুল আলম ফোন: ৪১০-৩৩০-১৪৩১
সম্পাদক: আহমেদ মূসা ইমেইল: editor@newsworld365.com
বার্তা সম্পাদক: কৃষ্ণ কুমার শর্মা ইমেইল: newsed@newsworld365.com
ঢাকা অফিস: ০১৭১৯৪০০৯৯২
ইমেইল: nworld365@gmail.com
বিজনেস এক্সিকিউটিভ: সঞ্জিত ঘোষ ইমেইল: accounts@newsworld365.com
জনসংযোগ: আলী আকবর ইমেইল: news@newsworld365.com
ইমিগ্রেশন সংক্রান্ত তথ্য: nworld365@gmail.com
অফিস: ৩৩-২৯ স্ট্রিট-১৩ , লং আইল্যান্ড সিটি, এনওয়াই ১১১০৬